Saturday, March 12, 2016

আফগানিস্তান ২০টি বিশ্বকাপের মূল পর্বে উঠেছে।

টেস্ট প্লেয়িং দল জিম্বাবুয়েকে শোচনীয়ভাবে হারিয়ে প্রথম দল হিসেবে টি২০ বিশ্বকাপের মূল পর্ব তথা সুপার টেনে ওঠে গেছে আফগানিস্তান। আজ শনিবার নাগপুরে অনুষ্ঠিত ম্যাচে তারা জয়ী হয়েছে ৬০ রানে।
প্রথমে ব্যাট করতে নেমে আফগানিস্তান ২০ ওভারে করে ৬ উইকেটে ১৮৬ রান। জবাবে জিম্বাবুয়ে ১৯.৪ ওভারে ১২৭ রানে অল আউট করে দেয়।
আফগানিস্তানের করা বিশাল রানের চাপে পাল্টা আক্রমণের আগেই যেন গুঁড়িয়ে গিয়েছিল। ফলে জবাব দেয়া আর হয়নি। টুর্নামেন্ট থেকে বিদায় নেয়াটাই যেন তাদের কাছে নিশ্চিত হয়ে পড়েছিল। সিকান্দার রাজার ১৫ রান ছিল সর্বোচ্চ। আফগানস্তানের পক্ষে রশিদ খান ৩টি, হামিদ হাসান ২টি উইকেট নেন।
এর আগে টি২০ বিশ্বকাপে ৪ আর ৬-এর ফুলঝুড়িতে জিম্বাবুয়ের বিরুদ্ধে রানের পাহাড় গড়ে আফগানিস্তান। আজ শনিবার নাগপুরে অনুষ্ঠিত ম্যাচে টসে জিতে ব্যাট করতে নেমে আফগানরা নির্ধারিত ২০ ওভারে করেছে ১৮৫ রান, ৬ উইকেটে। জিম্বাবুয়ের পক্ষে এই স্কোর টপকানো সত্যিই কঠিন ব্যাপার। ফলে বলা যায়, সুপার টেনে এক পা দিয়ে রাখলো আফগানিস্তান।
আফগান ব্যাটসম্যানদের তাণ্ডবের পাশাপাশি জিম্বাবুয়ে বোলার-ফিল্ডারদের ব্যর্থতাও ছিল চোখে পড়ার মতো।
আফগানদের বড় স্কোর গড়ার কাজটি শুরু করেন মোহাম্মদ শেহজাদ। তিনি ২৩ বলে ৭টি চার আর ১টি ছক্কা দিয়ে ৪০ রান করেন। এরপর সলিমুল্লাহ শেনওয়ানি আর মোহাম্মদ নবি দলের স্কোর ধরাছোয়ার বাইরে নিয়ে যাওয়ার কাজে নামেন। সলিমুল্লাহ ৩৭ বলে ৪৩ আর নবি ৩২ বলে ৫২ রান করেন। আজ রাতে মুখামুখি হবে বাংলাদেশ ও ওমান এখানে যারা জয় লাভ করবে তারা মূল পর্বে উঠবে।

No comments:

Post a Comment