Tuesday, March 15, 2016

আজকের ম্যাচে ভারত-নিউজিল্যান্ডের সম্ভাব্য একাদশ


ভারত-নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে আজ মঙ্গলবার থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্ব। নাগপুরে রাত আটটায় স্বাগতিক ভারতের মুখোমুখি হবে কিউইরা।
টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে জয় দিয়েই শুরু করতে চায় স্বাগতিকরা। জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করতে চায় নিউজিল্যান্ডও। বর্তমানে দু-দলই দারুণ ছন্দে রয়েছে। ফলে প্রথম ম্যাচেই কঠিন প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি পড়তে পারে দুই দলই।
টি-টোয়েন্টি বিশ্ব কাপের প্রথম আসরের চ্যাম্পিয়ন ভারত এবার শিরোপার বড় দাবিদার। এর পেছনে যথেষ্ট কারণও রয়েছে। অস্ট্রেলিয়ায়কে ৩-০ তে হোয়াইটওয়াশ, ঘরের মাঠে শ্রীলংকা সিরিজ জয় এবং সর্বশেষ বাংলাদেশ থেকে এশিয়া কাপ (টি-টোয়েন্টি) নিয়ে গেছে ধোনির দল। বোঝাই যাচ্ছে, এই ফরম্যাটে কতটা শক্তিশালি টিম ইন্ডিয়া।
তবে ভারতের ভয় অন্য জায়গায়। কারণ এর আগে টি-টোয়েন্টিতে দুই দলের চারবারের দেখায় নিউজিল্যান্ডের বিপক্ষে একটি জয়ও পায়নি ধোনি বাহিনী।
এমনকি ২০০৭-এ টি-টোয়েন্টি বিশ্বকাপেও নিউজিল্যান্ডের কাছে হারে ভারত। এছাড়া অনুশীলন ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চার রানে হারটা কিন্তু ধোনিদের আত্মবিশ্বাসকে একটু হলেও ধাক্কা দিয়েছে।
এদিকে টি-টোয়েন্টিতে ভারতের বিপক্ষে অপরাজিত থাকায় বেশ আত্মবিশ্বাসি কিউইরা। বেশ ফর্মেও রয়েছে দলটি। তবে ব্রেন্ডন ম্যাককালাম অবসরে চলে যাওয়ায় বড় একটা শূন্যতা তৈরি হয়েছে দলটিতে।
বিশ্বকাপে নিউজিল্যান্ড নেতৃত্বে দিবেন কেন উইলিয়ামসন। সঙ্গে রয়েছেন ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে এক ইনিংসে দ্বিতীয় সর্বোচ্চ রানের মালিক মার্টিন গাপটিল, রয়েছেন রস টেলর এবং কোরি অ্যান্ডারসনের মতো ব্যাটসম্যানরা।
কিউইদের শেষ পাঁচ ম্যাচ টি-টোয়েন্টির পরিসংখ্যানে দেখা গেছে চারটিতেই জিতেছে উইলিয়ামসনের দল। তবে ভারতীয় কন্ডিশনে বিরাট-রোহিতদের সামনে জিততে অন্যরকম কিছুই করে দেখাতে হবে গাপটিল-টেলরদের। কারণ নাগপুরের বিদর্ভ স্টেডিয়ামে তাদের প্রতিপক্ষ শুধু ধোনিরাই নন আছেন গ্যালারি ভর্তি দর্শকও!
ভারতের সম্ভাব্য একাদশ: এমএস ধোনি (অধিনায়ক), বিরাট কোহলি, শিখর ধাওয়ান, রোহিত শর্মা, যুবরাজ সিং, সুরেশ রায়না, রনিচন্দ্রন অশ্বিন, হারদিক পান্ডে, রবিন্দ্র জাদেজা, আশিষ নেহারা/মোহাম্মদ সামি ও বুমরাহ।
নিউজিল্যান্ডের সম্ভাব্য একাদশ: কেন উইলিয়ামস (অধিনায়ক), মার্টিন গাপটিল, রস টেইলর, কলিন মুনরো, গ্রান্ট ইলিয়ট, লুক রঞ্চি, কোরি অ্যান্ডারসন, মিচেল সান্টার/নাথান ম্যাককুলাম, মিচেল ম্যাকক্লেনাঘান/ অ্যাডম মিলনে, টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট।

No comments:

Post a Comment