Saturday, March 12, 2016

ধর্মশালায় বৃষ্টি থেমেছে, জেগেছে আশা

প্রবল বৃষ্টির কারণে ধর্মশালায় গতকাল শুক্রবারের দুটি ম্যাচই পরিত্যক্ত হয়েছিল। নেদারল্যান্ডস ও ওমান ম্যাচের একটি বলও মাঠে গড়ায়নি। তাদের ম্যাচ টি পরিত্যক্ত হয় ফলে তাদের পয়েন্ট ভাগাভাগি করতে হয। আর দু্‌ই ঘণ্টা দেরিতে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের ম্যাচ শুরু হলেও আট ওভার খেলা হওয়ার পর সেটিও পরিত্যক্ত হয়ে যায়।
ভারতের হিমাচল প্রদেশের ধর্মশালায় আজ শনিবার সকাল থেকেই অঝোর ধারায় বৃষ্টি হচ্ছিল। তাই সংশয় তৈরি হয়েছে, তাহলে কি বাংলাদেশ ও ওমান ম্যাচও বৃষ্টির বাগড়ায় পড়বে? কিন্তু আশার কথা এদিন বেলা ১টার দিকে বৃষ্টি থেমে যায়, আকাশও ধীরে ধীরে উজ্জ্বল হয়ে ওঠেছে।
টানা বৃষ্টির কারণে ধর্মশালা স্টেডিয়ামের যে বেহাল দশা হয়েছিল, মাঠ কর্মীরা এখন ব্যস্ত তা ঠিক করতে। স্টেডিয়ামকে খেলার উপযোগী করতে ব্যস্ত হয়ে পড়েছে তারা।
কাল রোববার রাত ৮টায় বাংলাদেশ ও ওমান অনেকটা অঘোষিত ফাইনালে মুখোমুখি হবে। এখন প্রশ্ন উঠেছে ধর্মশালার যে বৈচিত্র্যপূর্ণ আবহাওয়া, তাহলে কি কালও বৃষ্টি হবে। আবার পরিত্যক্ত হবে আরেকটি ম্যাচ?
অবশ্য এদিন বিকেল পর্যন্ত ধর্মশালার আকাশের অবস্থা দেখে অনেকেই আশাবাদী হয়ে উঠেছে, হয়তো বাংলাদেশের ম্যাচও মাঠে গড়াবে। বাংলাদেশ টিম ম্যানেজমেন্টও সেভাবে প্রস্তুতি নিচ্ছে।
অবশ্য আজ বেলা ১টা পর্যন্ত বৃষ্টি হওয়ায় বাংলাদেশ দলও পুরোদিন হোটেলেই শুয়ে-বসে কাটিয়েছে। মাঠ প্রস্তুত হলে সন্ধ্যায় মাশরাফিরা অনুশীলন করতেও পারেন।

No comments:

Post a Comment